দশ বছর আগে হেমলক্ সোসাইটি থেকে আজকের ফেলুদা, কীভাবে সৃজিত পেলেন সফলতার সিঁড়ি

দশ বছর আগে হেমলক্ সোসাইটি থেকে আজকের ফেলুদা, কীভাবে সৃজিত পেলেন সফলতার সিঁড়ি  

2010 এ অটোগ্রাফ সিনেমার মাধ্যমেই শুরু হয়েছিল তার ডিরেক্টর জীবনের ঐতিহ্যবাহী যাত্রা। এরপর এসেছে বাইশে শ্রাবন। প্রসেনজিতের সাথে তার জুটি মানেই হিট ছবি নিশ্চিত। 2012 সালে রচনা করলেন হেমলক সোসাইটি, পরমব্রত ও কোয়েল মল্লিকের নিখুঁত অভিনয়ে সাড়া পেয়েছিল এই সিনেমা সমগ্র বাঙালি দর্শকের মনে। আজ তার দশ বছর পূর্ণ হল।


এরপর তিনি ডিরেক্ট করেছেন জাতিশ্বর, চতুস্কোন,নির্বাক এইধরণের সাইলেন্ট থ্রিলার। রাজকাহিনী ছিল তার জীবনের অন্যতম সেরা সিনেমার মধ্যে একটি, এই সিনেমার মাধ্যমে তার সনামধন্যতা ছড়িয়ে গিয়েছিল বলিউডের অলিতে,গলিতে। সেই সফলতার সূত্র ধরেই ডিরেক্ট করেন বেগম জান। 2016 সালে এক ঝাঁক তারকা নিয়ে তৈরী জুলফিকার আজও দর্শকদের মনে বিশেষ স্থান দখল করে রয়েছে|  


2019 এ শাহজাহান রেজেন্সি আবার বাঙালির মন জয় করে ও সেই বছরই তিনি আমাদের উপহার দেন আর একটি ক্রাইম থ্রিলার ভিঞ্চি দা। সুভাষ চন্দ্র বসুর রহস্যময় জীবন নিয়ে তৈরি করেন গুমনামি। 2020 তে দ্বিতীয় পুরুষ নিয়ে হাজির হলেন তিনি, যদিও এটি বাইশে শ্রাবণের সফলতার পরিপ্রেক্ষিতে তেমন মন জয় করতে পারেনি। 


সফলতার স্বর্গদেশে বিরজামান সৃজিত এতদিনে বলিউডের জগতে উজ্জ্বলতার আঁচে আলো ছড়িয়েছেন সর্বত্র। হিন্দি জগতে নতুন ভাবে জন্ম নিলেন নেটফ্লিক্সের থ্রিলার "রে" Ray ওয়েব সিরিজের মাধ্যমে। 


২০২২ সালেও তিনি তার সফলতার সর্বোচ্চতায় রয়েছেন। X=Prem এর পর এখন হইচই এর ফেলুদার গোয়েন্দাগিরি - এভাবেই হয়তো ধ্রুবক হয়ে থাকা যায়| "রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেনি" এর পর এটি তার হইচই এর সাথে দ্বিতীয় সংযোজন। আগত সময়ে সৃজিতের খাতায় রয়েছে পঙ্কজ ত্রিপাঠী ও তাপসী পান্নুর সাথে দুটি হিন্দি সিনেমা। 


Follow Us On 👇

    


stars-jivani-google-news-banner


Tags: srijit mukharjee movies, srijit mukharjee new movie, srijit mukharjee hoichoi movie, srijit mukharjee feluda, srijit mukharjee success story, srijit mukharjee filmography, 

Post a Comment

Previous Post Next Post