মাত্র ৬ মাসেই কলেজ ছেড়েছিলেন গায়ক সনম পুরী, জানুন তাঁর জীবনের জানা-অজানা তথ্য

sanam-puri-unknown-facts


পুরোনো গানকে আধুনিকতার মোড়কে তুলে ধরেছেন অনেক গায়ক, গায়িকারা। কালজয়ী গানগুলোকে নতুনভাবে পরিবেশন করার ক্ষেত্রে যার নাম প্রথমেই আসে তিনি হলেন সনম পুরী। শুধু সানাম পুরী বললে ভুল হবে। 'সনম' নামক তাঁর গানের একটি ব্যান্ড পুরোনো সব গানকে বর্তমান যুগের সামনে তুলে ধরেছেন। তাতে অবশ্য বেশ জনপ্রিয় হয়েছেন সনম পুরী। সুতরাং ভারতীয় সঙ্গীত জগতের জাদুকরও বলা চলে তাঁকে। তিনি একাধারে গায়ক অন্যধারে গানের লেখক ও মিউজিক কম্পোজার। ১৯৯২ সালে ৩০ জুন ওমানে জন্ম নেন সনম। ওমানেরই একটি ভারতীয় স্কুলে পড়াশোনা করেছেন তিনি। পরবর্তীতে তিনি দিল্লি কলেজে ভর্তি হন। কিন্তু মাত্র ছয়মাসেই কলেজ ছেড়ে ছিলেন গায়ক। সনমের দাদার নাম সমর পুরী। তিনি 'সনম ব্যান্ডের গিটারিস্ট। বর্তমানে তিনি নেপালের সুন্দরী অস্মি শ্রেষ্ঠা'র সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন।

Follow Us On 👇

    

সনম পুরীর কর্মজীবন-

সনম 'সনম' ব্যান্ডের লিড ভোকালিস্ট। তার চার সহকর্মী হলেন কেশব ধনরাজ (ড্রাম কিট), ভেঙ্কট সুব্রামানিয়াম (বেস গিটার), তাঁর দাদা সমর পুরী এবং সনম নিজে। ভারতের শীর্ষ ১০টি ইউটিউব চ্যানেলের মধ্যে এই চ্যানেলের নাম রয়েছে। বলিউডে তিনি ২০১৩ সালে ডেবিউ করেন। “গোরি তেরে প্যায়ার মে” (২০১৩) সিনেমায় প্রথম গান গেয়েছেন তিনি। পরবর্তীতে তেলুগু ভাষায়: "চান্দামামা কাথালু" (২০১৪) ফিল্ম থেকে 'ই কাধা' গানটি গেয়েছেন। এছাড়া বাংলায়: "যাযাবর" (২০১৫) সিনেমায় 'প্রিয়তমা' গানটি গেয়েছেন।



stars-jivani-google-news-banner


সনম পুরীর জনপ্রিয় গানগুলি-

1. Lag ja gale

2. Gulabi Ankhee

3. O mere dil ke chain

4. Ek ladki ko dekha to aisa laga

5. Kuch na kaho

6. Mere sapno ki raani

7. Roop tera mastana

8. Pal pal dil ke paas

9. Aap ki nazron ne samjha

10. Tujhse naraz nehi zindegi


সনম পুরীর বিতর্কসমূহ-

২০২৫ সালে "গব্বার ইজ ব্যাক" ছবির 'কফি পিতে' গানটি রেকর্ড করার সুযোগ পান সনম। ছবিটির সাউন্ডট্র্যাক প্রকাশের সময় বিতর্কে জড়িয়েছিলেন গায়ক। সনম এই গানের জন্য কোনো কৃতিত্ব পাননি। গানটির কৃতিত্ব অন্য কাউকে দিয়ে দেওয়া হয়েছিল।


সনম পুরীর প্রাপ্ত পুরস্কারগুলি-


1. Times Music Supastars in 2010.

2. Best creator of musical content (national) at the Amravati Social Media Summit & Awards.

3. Dadasaheb Phalke International Film Festival Award for Live Band 2019.

4. RADIOCITY FREEDOM AWARDS 2019.


stars-jivani-google-news-banner

সনম পুরীর জীবনের কিছু জানা অজানা ফ্যাক্টস-


1. সনমের পিতামাতা তার কলেজ ড্রপআউটের পরেও সাপোর্ট করেছিলেন|

2. তিনি মাত্র ১২ বছর বয়সে লিরিক্স লেখার কাজ শুরু করেন

3. তিনি যতগুলি গান গাওয়ার কমপিটিশনে অংশগ্রহণ করেন তিনি তার সবটাই জেতেন|কলজে পড়ার সময় তাকে বিশ্রীভাবে বুলি ও র‍্যাগ করা হয়েছিল|

4. তিনি SQS Project নামে একটি ব্যান্ডের অংশ ছিলেন

5. তার প্রিয় জায়গা মালদ্বীপ 


সনম পুরীর আয় 

তার আয় 4 মিলিয়ন ডলারের কাছাকাছি| 

Stars Jiani Keywords : sanam puri birthday,sanam puri age, sanam puri song, sanam puri all song, sanam puri biography, sanam puri height in feet, sanam puri song lyrics, 

Post a Comment

Previous Post Next Post