ঝরা পালক - রূপসী বাংলার কবির জীবনের পাওয়া না পাওয়ার গল্প নিয়ে হাজির ব্রাত্য বসু ও জয়া আহসান জুটি

jhora-palok-movie-review

ঝরা পালক - রূপসী বাংলার কবির জীবনের পাওয়া না পাওয়ার গল্প নিয়ে হারজির ব্রাত্য বসু ও জয়া আহসান জুটি 


ব্রাত্য বসু আর জয়া আহসান নাম দুটো একসঙ্গে মিশিয়ে দিলে শুধু একটা কথাই মাথায় আসে অসীম প্রতিভাশালী দুই ব্যক্তিত্বের সমুদ্র সৈকতে হারিয়ে যাওয়ার গল্প। হ্যাঁ, তারা এইবার জুটি বেঁধেছেন এক নতুন গল্প নিয়ে। 



এইবার তাদের গল্প রূপসী বাংলার কবি "জীবনানন্দ দাশ" এর জীবনী নিয়ে। একদিকে যেমন রঙিন দুনিয়ায় দেখা গিয়েছে তাদের বর্তমান রূপ অন্যদিকে সাদা কালো দুনিয়ায় ব্রাত্য বসু অভিনয় করেছেন জীবনানন্দ দাশের চরিত্রে। অপর দিকে কবির স্ত্রী লাবণ্যের চরিত্রে দেখা গিয়েছে জয়া আহসানকে। 


Follow Us On 👇

    



জীবনানন্দ দাশের জীবনের খুঁটিনাটি তুলে ধরা হয়েছে এই সিনেমায়। একদিকে যেমন তার জীবনের ট্র্যাজেডি, কটাক্ষ, সমালোচনার গল্প উঠে এসেছে অন্যদিকে তার উত্থান তুলে ধরা হয়েছে সিনেমা সাদা কালো পর্দায়। কোলকাতায় চলচ্চিত্র উৎসবে দেখানো হয় এই সিনেমা, একদিকে তৎকালীন সময়ের সমাজ ব্যবস্থা, অন্যদিকে কবির জীবনের হতাশা,আকাঙ্খা, সাংসারিক টানাপোড়ন সমস্ত মিলেই সৃষ্টি এই অসাধারণ গল্পের। জীবনের পাওয়া না পাওয়ার সমস্ত কাহিনী পুঙ্খানুপু্খভাবে তুলে ধরেছেন নির্মাতা সায়ন্তন মুখার্জী। 



stars-jivani-google-news-banner


সিনেমায় ব্রাত্য বসু ও জয়া আহসান বাদে কৌশিক সেনকেও দেখা যাবে গুরুত্বপূর্ন চরিত্রে। জীবনানন্দ দাশের প্রথম কাব্য গ্রন্থের নামেই এই সিনেমার নাম রাখা হয়েছে। 

Tags: jhora palak movie review, joya ashen latest movie, bratya basu movie review, 

Post a Comment

Previous Post Next Post