'ফেলুদা', 'লালমোহনবাবু' চরিত্রে কতটা ফুটিয়ে তুলতে পারলো টোটা-অনির্বাণ! কেমন জমল সৃজিতের দার্জিলিং জমজমাট?

feluda-darjeeling-jomjomat-review


'ফেলুদা', 'লালমোহনবাবু' চরিত্রে কতটা ফুটিয়ে তুলতে পারলো টোটা-অনির্বাণ! কেমন জমল সৃজিতের দার্জিলিং জমজমাট?

'ফেলুদা' নামটার সঙ্গে হাজারও আবেগ জড়িয়ে রয়েছে। ছোটবেলার নস্টালজিয়া, সেই গোয়ান্দা গল্প সবকিছু মিলিয়ে ফেলুদার গল্প নিয়ে বাঙালির আশা চিরজীবনের। সত্যজিৎ রায়ের উপন্যাসগুলি অবলম্বনে এখনও অবধি অনেক ছবি তৈরি করা হয়েছে। পর্দায় ফেলুদার চরিত্রে অনেককেই অভিনয় করতে দেখা গিয়েছে। সোনার কেল্লায় সৌমিত্র চট্টোপাধ্যায় ফেলুদার চরিত্র করে মনজয় করেছিলেন। তারপর সব্যসাচী চক্রবর্তী ফেলুদার চরিত্রে নিজেকে মানানসই করে নিয়েছিলেন। একের পর এক ছবি করে দর্শকদের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছিলেন অভিনেতা। পরে অবশ্য 'বাদশাহী আংটি' ছবিতে আবির চট্টোপাধ্যায়কে ফেলুদার চরিত্রে দেখা গিয়েছে। 


Read More : দশ বছর আগে হেমলক্ সোসাইটি থেকে আজকের ফেলুদা, কীভাবে সৃজিত পেলেন সফলতার সিঁড়ি  

এবার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরে ওয়েব সিরিজের দুনিয়ায় ফেলু মিত্তির। যদিও এর আগে অন্য প্ল্যাটফর্ম থেকে সৃজিতের 'ছিন্নমস্তার অভিশাপ' মুক্তি পেয়েছিল। এবার হইচই থেকে মুক্তি পেল 'দার্জিলিং জমজমাট'। ফেলুদার চরিত্রে আগেরবারের মতোই ছিলেন টোটা রায়চৌধুরী, তপেশরঞ্জন মিত্রের চরিত্রে কল্পন মিত্র, লালমোহন গঙ্গোপাধ্যায়ের অর্থাৎ জটায়ুর চরিত্রে নজর কেড়েছেন অনিবার্ণ চক্রবর্তী। সাবলীল অভিনয়ে তাক লাগিয়েছেন তিনি।


Read More 'বলুন দু*, ডুডু নয়', সোশ্যাল মিডিয়ার ট্রোলিং নিয়ে এবার সরব স্বস্তিকা মুখার্জি, পাশে দাঁড়িয়েছেন আরেক অভিনেত্রী শ্রুতি দাস


প্রদোষ চন্দ্র মিত্র বলতে আমার বুঝি সুঠাম চেহারা, যোগব্যায়ামে পারদর্শী, তীক্ষ্ণ দৃষ্টিযুক্ত চোখ, শিক্ষিত-বুদ্ধিদীপ্ত, ঝরঝরে হিন্দি, চকচকে ইংরেজি এবং হাত ও মগজাস্ত্র সমানভাবে শক্তিশালী। সেই প্রত্যেকটি গুণ টোটার মধ্যে বর্তমান। তাছাড়া তাঁর অভিনয় যে প্রশংসনীয় তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে, সহজ সরল লালমোহনবাবুর চরিত্রে সাবলীলভাবে অভিনয় করেছেন অনির্বান। যদিও তোপসের চরিত্র নিস্তেজ মনে হতে পারে। তেমনভাবে ছাপ ফেলতে পারেনি সিরিজে।



সৃজিতের পরিচালনায় 'দার্জিলিং জমজমাট' সত্যিই জমে গেছে। সিরিজে প্রত্যেকটি বিষয় দারুণভাবে দেখা গিয়েছে। পুরোনো দার্জিলিং সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন পরিচালক। পুরোনো দিনের হিন্দি ছবির অভিনেতা-অভিনেত্রীদের পোশাকের সামঞ্জস্যও রেখেছেন পরিচালক। পুরোনো দিনের বিমানবন্দর, স্যুটকেস, ঘড়ি সবকিছু বেশ ভালোভাবেই ফুটিয়ে তোলা হয়েছে সিরিজে। সবমিলিয়ে বেশ ভালোই জমেছে 'দার্জিলিং জমজমাট’।


Follow Us On 👇

    


stars-jivani-google-news-banner


Tags : hoichoi feluda web series, double feluda hoichoi, feluda darjeeling jomjomat, feluda hoichoi, feluda movies, feluda series, feluda darjeeling jomjomat review, 

Post a Comment

Previous Post Next Post