ক্যান্সারকে জয় করে সুস্থ রয়েছেন কোন কোন অভিনেত্রী ? জানুন বিস্তারিত …

bollywood-actresses-who-defeated-cancer

ক্যান্সারকে জয় করে সুস্থ রয়েছেন কোন কোন অভিনেত্রী ? জানুন বিস্তারিত …

ক্যান্সার মারণ রোগ। সেখান থেকে সেরে ওঠা কার্যত দুষ্কর। কিন্তু এই ধারণা অতীত। দেশে বা বিদেশে চিকিৎসার মাধ্যমে অনায়াসেই ক্যান্সারকে জয় করছেন সাধারণ মানুষ। বলিউডেও আমরা একাধিকবার অভিনেতা অভিনেত্রীর ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর পাই। দীর্ঘ চিকিৎসা ও লড়াইয়ের পর সেই মারণ রোগ থেকে মুক্তি পায় অনেকেই আবার অনেকেই সুস্থ হয়ে ফিরতে পারেন না। ক্যান্সার আক্রান্তের তালিকায় রয়েছেন অনেক তাবড় তাবড় অভিনেত্রীরা। তবে জানা যাক কোন কোন বলিউড অভিনেত্রী ক্যানসারে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ফিরেছেন। 


১. বলিউড অভিনেত্রী মহিমা চৌধুরী স্তন ক্যান্সারে আক্রান্ত। সম্প্রতি তাঁর অসুস্থতার খবর প্রকাশ্যে আসে। মহিমা বলিউডে অল্প কিছু ছবিতে অভিনয় করলেও অনেক দর্শকের মনেই তিনি জায়গা করে নিয়েছিলেন। 


২. অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ স্তন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। দীর্ঘ লড়াইয়ের পর বর্তমানে তিনি সুস্থ। 


৩. বলিউড অভিনেত্রী মণীষা কৈরালা ডিম্বাশয় ক্যান্সারে আক্রান্ত ছিলেন। অত্যন্ত কষ্ট করেই তিনি যুদ্ধ জয় করেছিলেন।


৪. অভিনেত্রী ছবি মিত্তল স্তন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। হাসপাতাল থেকে নানা সময় তাঁর চিকিৎসা সংক্রান্ত আপডেট ডীটেণ টীণী।


৫. অভিনেত্রী লিসা রে, ২০০৯ সালে মাল্টিপল মায়েলোমা ক্যান্সারের কবলে পড়েছিলেন। ক্রমশই তাঁর চুল ঝ্রে পড়ছিল। কিন্তু তিনি কখনই আত্মবিশ্বাস হারাননি। 


৬. অভিনেত্রী সোনালী বেন্দ্রে মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। হাসিমুখে সেটি জয় করেছিলেন তিনি। বর্তমানে তিনি একটি রিয়ালিটি শো’য়ের বিচারক।


৭. প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত ছিলেন নারগিস। দীর্ঘ লড়াই করেও মারণ রোগকে পরাজিত করতে পারেননি। ১৯৮১ সালে মারা যান অভিনেত্রী।



Tags: Mahima Chaudhry Cancer News, Bollywood Actresses who defeated cancer, 

Post a Comment

Previous Post Next Post