সফল 'একেনবাবু' থেকে প্রিয় 'লালমোহনবাবু', কেমন ছিল অনির্বাণ চক্রবর্তীর অভিনয়ের যাত্রাপথ?

anirban-chakrabarti-success-story

সফল 'একেনবাবু' থেকে প্রিয় 'লালমোহনবাবু', কেমন ছিল অনির্বাণ চক্রবর্তীর অভিনয়ের যাত্রাপথ?

হইচইয়ের প্ল্যাটফর্মে চূড়ান্ত সফল 'একেনবাবু'। মজা, ভুল হিন্দি, ভুল প্রবাদ বাক্য বলার পাশাপাশি বুদ্ধিদীপ্ত, কাজের প্রতি নিষ্ঠা ক্রমেই একেনবাবুকে জনপ্রিয় করে তুলেছে। আর এই একেনবাবুর নাম নিতেই যার কথা আসে, তিনি হলেন অনির্বাণ চক্রবর্তী। একেনবাবুর লেখক সুজন দাশগুপ্ত চরিত্রের বর্ণনা অন্যভাবে দিলেও, সেই চরিত্রে অনায়সেই মন জয় করেছেন অভিনেতা অনিবার্ণ। দর্শকদের চাহিদা অনুযায়ী প্রত্যেক বছরই একেনবাবু সিরিজ আসে হইচইয়ে। সেই সাফল্যের কথা মাথায় রেখেই পরিচালক বড়পর্দায় এনেছেন একেনবাবুকে। সেখানেও সাবলীল অভিনয় মন জয় করেছেন অভিনেতা। বড়পর্দাতেও আশানুরূপ ফল করেছে 'দ্য একেন' ।



stars-jivani-google-news-banner


এবার সেই একেনবাবুই পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের 'লালমোহনবাবু'। ছোটবেলার নস্টালজিয়াকে ধরে রাখতে জটায়ুর চরিত্রে পা গলিয়েছেন অনির্বাণ চক্রবর্তী। লালমোহনবাবুর সেই হাসি, ভুল হিন্দি, সরল মন, উদ্ভট ইংরেজি, মজার মজার কাণ্ড সবকিছুর সঙ্গে অনায়াসেই মানিয়ে নিয়েছেন অভিনেতা। 'ছিন্নমস্তার অভিশাপ' দিয়ে জটায়ুর চরিত্রে হাতেখড়ি অনির্বাণের। প্রথমেই দর্শকদের পছন্দের পাত্র হয়ে উঠেছিলেন। এবার 'দার্জিলিং জমজমাট' সিরিজেও নজর কাড়লেন তিনি। 


গ্রুপ থিয়েটার দিয়ে হাতেখড়ি হলেও আইটিতে চাকরি করতেন অনির্বাণ চক্রবর্তী। চাকরির পাশাপাশি থিয়েটার করতে করতেই তাঁর প্রথম ছবি 'ফড়িং'। তারপর সোজা যশরাজ ফিল্মস থেকে ডাক পেয়েছিলেন। 'মেরি প্যায়ারি বিন্দু' বলিউড ছবিতে পরিণীতি চোপড়া ও আয়ুষ্মান খুরানার সঙ্গে কাজ করেছেন তিনি। সেই থেকে আর ফিরে তাকাতে হয়নি। ২০১৮ সাল থেকে শুরু হয় 'একেনবাবু'। সেই চরিত্রই জনপ্রিয়তা এনে দেয় অভিনেতাকে। তারপর একে একে 'লালবাজার', 'ভটভটি', 'এফআইআর', 'কাকাবাবুর প্রত্যাবর্তন' প্রত্যেকটি সিরিজ বা সিনেমাতে দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন অভিনেতা অনিবার্ণ চক্রবর্তী।


Follow Us On 👇

    


Tags : eken babu, feluda goyendagiri, anirban chakrabarti, hoichoi web series, 

Post a Comment

Previous Post Next Post